চাকরির বয়স বাড়ানোর দাবিতে শাহবাগ অবরোধ

শাহবাগ মোড়
সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলনরত বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছে। ছবি: ইন্টারনেট
সরকারি চাকরিতে আবেদনের বয়স-সীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলনরত বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছে। আজ শনিবার দুপুর সাড়ে ১২টায় জাতীয় জাদুঘরের সামনে থেকে মিছিল নিয়ে এসে শাহবাগ মোড়ে বসে পড়েন আন্দোলনকরীরা।

অবরোধে শাহবাগ-ফার্মগেট, শাহবাগ-পল্টন, শাহবাগ-সায়েন্স ল্যাব ও শাহবাগ-টিএসসি মুখী মূল সড়কে বন্ধ রয়েছে যান চলাচল । জাতীয় জাদুঘরের সামনের বাইপাস, শাহবাগ পুলিশ বক্সসংলগ্ন বাইপাস ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সংলগ্ন বাইপাস রাস্তা দিয়ে থেমে থেমে গাড়ি চলছে।

আজ শনিবার বেলা সাড়ে ১১টা থেকে জাতীয় জাদুঘরের সামনে সাধারণ ছাত্র পরিষদের পূর্ব নির্ধারিত সমাবেশ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু জাতীয় জাদুঘরে চীনের স্বরাষ্ট্রমন্ত্রীর আসার কারণে দুপুর সোয়া ১২টা থেকে তাঁদের কার্যক্রম শুরু হয়। জাতীয় গণগ্রন্থাগারের ভেতরে সংগঠিত হয়ে মিছিল নিয়ে দুপুর সোয়া ১২টার দিকে তাঁরা জাতীয় জাদুঘরের সামনে এসে অবস্থান নেন। কিছুক্ষণ স্লোগান দিয়ে সাড়ে ১২টার দিকে শাহবাগ মোড়ে এসে অবস্থান নেন আন্দোলনকরীরা।

বেলা সোয়া একটার দিকে শাহবাগ মোড়ে এসে তাদের সঙ্গে কথা বলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রব্বানী। আন্দোলনকারীরা তাঁকে ঘিরে দাঁড়িয়ে নিজেদের দাবির পক্ষে স্লোগান দিতে থাকেন। আন্দোলনকারীদের দাবির বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়ে গোলাম রব্বানী তাঁদের বলেন, ‘এই শান্তিপূর্ণ কর্মসূচিতে যেন কোনো সরকারবিরোধী লোক ঢুকতে না পারে।’

সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাস জানান, দাবি আদায়ে তাঁদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চলবে।

 

আরও পড়ুন : 

                       স্বাস্থ্য অধিদপ্তর এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ।নেবে ১২৮২ জন

                        পাসপোর্ট নতুন নিয়মে কীভাবে করতে হয় দেখে নিন !

                       নেতায়-নেতায় যে ঐক্য, সে ঐক্যে জনতার কী?

                       বিপিএলে মাতাতে আসছে গেইল, এবি ডি ভিলিয়ার্স, ডেভিড ওয়ার্নার

                       আ.লীগ ১০০ আসন দিতে চায় মিত্রদের

                       পাওয়া গেল সেই হারিয়ে যাওয়া সৌম্য!

Share with your Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *