ডিম সবজি পরোটা ।তৈরি প্রণালী-

maxresdefault recipi

ডিম সবজি পরোটা খুবই মজাদার একটি খাবার। ডিম সবজি পরোটা সকাল বা বিকেলের নাস্তার জন্য তৈরি করে নিতে পারেন। এছাড়া যেসব বাচ্চারা সবজি খেতে পছন্দ করে না তাদের জন্য এ পরোটা তৈরি করতে পারেন। তবে দেরি কেন? জেনে নিন তৈরি প্রণালী-

উপকরণ: ময়দা ২ কাপ, বাঁধাকপি কুচি ১ টেবিল চামচ, টমেটো কুচি ১ টেবিল চামচ, পেঁয়াজ পাতা কুচি ১ টেবিল চামচ, গাজর কুচি ১ টেবিল চামচ, ধনিয়া পাতা কুচি আধা টেবিল চামচ, কাঁচা মরিচ কুচি ১ চা চামচ, মরিচ গুঁড়ো আধা চা চামচ, হলুদ গুঁড়ো আধা চা চামচ, ধনিয়া গুঁড়ো আধা চা চামচ, জিরা গুঁড়ো আধা চা চামচ, চাট মসলা গুঁড়ো আধা চা চামচ, ডিম ২টি, লবণ স্বাদ মতো।

প্রণালী: দুই কাপ ময়দার সঙ্গে সকল সবজি উপকরণ মিশিয়ে ভালোভাবে মেখে নিন। এমনভাবে মাখাতে হবে যাতে সবজির রসটা বের হয়ে যায়। এগুলো দিয়ে ডা তৈরি করে এরপর দু’টি ডিম দিয়ে আবার ভালো করে মেখে নিতে হবে। এর সঙ্গে এক চামচের মতো তেল দিয়ে আবার মাখিয়ে নিতে হবে। মাখানো হলে ১০ মিনিটের মত রেখে পরোটা বানিয়ে নিতে হবে। পরোটা বানানোর সময় বেশি নরম মনে হলে ময়দা দিয়ে বেলে নিতে পারেন। পরোটাগুলো অবশ্যই মোটা করে বেলে নিবেন। এবার তৈরি করা পরোটাগুলো ভাজতে প্যানে তেল গরম করে পরোটা দিয়ে দিতে হবে। পরোটা একটু পর পর উলটে পালটে ভেজে নিন।যখন সোনালী কালার হয়ে যাবে তখন পরোটা তুলে নিন। এভাবে খুব সহজেই নাস্তার জন্য ডিম সবজি পরোটা তৈরি করে নিতে পারেন।

Share with your Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *