পরীক্ষার আগে অনৈতিক পথ না খুঁজতে শিক্ষামন্ত্রীর হুঁশিয়ারি

পরীক্ষার আগে কোনো অনৈতিক পথের খোঁজ না করতে পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, পরীক্ষার্থীরা ঠিকভাবে পড়াশোনা করবে, সুন্দরভাবে পরীক্ষা দেবে, ভালো ফলাফল করবে। আমরা শিক্ষার্থীদের কাছে এটাই চাই। অনৈতিকতার পথে হেঁটে কখনো ভালো ফলাফল পাওয়া যায় না।

মঙ্গলবার চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে ৪৮তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, আগামী ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হতে যাচ্ছে। এটি আমাদের সবার জন্যই পরীক্ষা। সেই পরীক্ষায় আমরা সবাই যেন ভালোভাবে উত্তীর্ণ হতে পারি। সেই পরীক্ষা যেন হয় সম্পূর্ণভাবে প্রশ্নফাঁসমুক্ত ও নকলমুক্ত।

শিক্ষামন্ত্রী আরো বলেন, আমরা চেষ্টা করব কোনো দুর্বৃত্ত যেন এই পরীক্ষাকে কেন্দ্র করে কোনো অপচেষ্টা চালাতে না পারে। একইভাবে প্রশ্নপত্র পাওয়ার ব্যাপারে অভিভাবক ও শিক্ষার্থীদের একাংশেরও যদি আগ্রহ না থাকে, চেষ্টা না থাকে তাহলে যারা এই অপকর্মটি করে তারা এগুলো করার চেষ্টা করবে না।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

এছাড়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব সোহরাব হোসাইন, বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, নগর পুলিশের অতিরক্ত কমিশনার কুসুম দেওয়ান, রাজশাহীর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবুল কালাম আজাদ।

Share with your Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *