বাবাকে নিয়ে আবেগাপ্লুত ফারিয়া


ছবি- সংগৃহীত

ছোট পর্দার জনপ্রিয় তারকা শবনম ফারিয়ার জন্য গেলো বছরটি বেশ সাফল্যে ঘেরা। কারণ সে বছরই তার অভিষেক হয় বড় পর্দায়। ‘দেবী’ ছবিতে তার অভিনয় দর্শক মহলে বেশ প্রশংসিত হয়। তার চেয়ে বড় খবর হচ্ছে তিনি গত বছরেই নতুন ঘর বেঁধেছেন। তারপরও তার মনের কোণে লুকিয়ে আছে এক পলসা বিষাদের মেঘ। যে মেঘ গলে এ অভিনেত্রীকে করেছে আবেগ আপ্লুত।

আগামী মাসের প্রথম দিন তার বিবাহোত্তর সংবর্ধনা। বর হারুনুর রশীদ অপু একটি বেসরকারি বিপণন সংস্থার জ্যেষ্ঠ ব্যবস্থাপক। গত বছরই তাদের আকদ হয়ে গেছে। বিয়ের জন্য এরই মধ্যে প্রস্তুতিও নিয়েছেন তিনি। বিয়ের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে, ততই বাবাকে মনে পড়ছে ফারিয়ার। প্রয়াত বাবার স্মরণে একটি আবেগঘন স্ট্যাটাস লিখেছেন ফারিয়া। সঙ্গে শেয়ার করেছেন বাবার সঙ্গে তোলা ছবিও।

ফারিয়া তার স্ট্যাটাসে লিখেছেন, যে দিনটি দেখার জন্য তুমিই সবচেয়ে বেশি অপেক্ষা করেছ, সেই দিনটি এগিয়ে আসছে; কিন্তু অদ্ভুতভাবে তুমিই নেই। প্রতিটা ঘটনা ঘটে, আর আমি কল্পনা করার চেষ্টা করি- তুমি থাকলে কী কী হতো! তুমি আমার হাতে মেহেদি দেখলে কী বলতে কিংবা বিয়ের শাড়ি কেনার সময় তোমার অবজারভেশন কী থাকত, তুমি মেহমানদের কী খাওয়াতে চাইতে, তুমিও কি সবুজ পাঞ্জাবি পরতে? কিংবা সব সময়ের মতো তুমি চাইতে মান্না দের কিছু গান বাজুক অথবা সবার অনুরোধে তুমিও কি দুলাইন কবিতা শোনাতে?

এ অভিনেত্রী আরো লিখেছেন, বাবা, মা গল্প বলে- ছোটবেলা তুমি অফিসের কাজে বাসার বাইরে থাকলে আমি খুব বিরক্ত করতাম, খেতে চাইতাম না, তোমার আবৃত্তি শুনিয়ে খাওয়াতে হতো! আমার না ভীষণ তোমার কণ্ঠ শুনতে মন চায়। কী আজব দুনিয়ার নিয়ম। যে ঘটনায় যার সবচেয়ে বেশি খুশি হওয়ার কথা, তাকে ছাড়াই সব আনন্দ, সব আয়োজন! কী নিষ্ঠুর পৃথিবীর নিয়ম।

এদিকে, সুদর্শনী ফারিয়া তার বিয়ের প্রস্তুতির জন্য ছুটি নিয়েছেন অভিনয় থেকে। যার দরূণ ১৫ দিন কোনো ধরনের শুটিংয়ের জন্য ক্যামেরার সামনে দাঁড়াবেন না তিনি। বিয়ের কার্য সম্পন্ন হওয়ার পর ৬ ফেব্রুয়ারি থেকে নিয়মিত হবেন শুটিংয়ে। আর ১১ তারিখে যাবেন নেপালে শুটিং করতে।

সবশেষ ফারিয়া গত বৃহস্পতিবার মুহাম্মদ মোস্তফা কামাল রাজের নতুন ধারাবাহিক ‘ফ্যামিলি ক্রাইসিস’ এর শুটিং করেছেন। এতো আরো অভিনয় করছেন শর্মিলী আহমেদ, রোজী সেলিম, মুনিরা ইউসুফ মেমী, মুনিরা মিঠু, রুনা খান, শামীম হাসান সরকার, মিথিলা, সানজানা সরকার রিয়া, সারিকা সাবা, শিশুশিল্পী রাইসা’সহ আরো অনেকে। এটি আসছে এপ্রিলে বেসরকরি টেলিভিশন এনটিভিতে প্রচারিত হবে।

Share with your Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *