বেরোবি-তে শিক্ষক সমিতির সভাপতি গাজী, সম্পাদক সুমন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার ও সাধারণ সম্পাদক পদে ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক খাইরুল কবীর সুমন নির্বাচিত হয়েছেন।


অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার

উক্ত নির্বাচনে সহসভাপতি পদে মার্কেটিং বিভাগের সহযোগি অধ্যাপক ফেরদৌস রহমান, যুগ্ম সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম নীরব এবং কোষাধ্যক্ষ পদে ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের নুর আলম সিদ্দিকী বিজয়ী হয়েছেন।

সহকারী অধ্যাপক খাইরুল কবীর সুমন

এছাড়া ১০ টি কার্যনির্বাহী সদস্য পদে গণিত বিভাগের অধ্যাপক ড. আর এম হাফিজুর রমান, বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা, অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মন, ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আতিউর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ড. নজরুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাইদুর রহমান, মার্কেটিং বিভাগের জাহিদ হোসেন, সিএসই বিভাগের প্রদীপ কুমার সরকার ও রসায়ন বিভাগের নুরুজ্জামান খান বিজয়ী হয়েছেন।

জানা গেছে, শিক্ষক সমিতির এই নির্বাচনে অংশ নেয়নি নীলদল। প্রগতিশীল শিক্ষক সমাজ প্যানেল ঘোষণা করে। আর, কয়েকজন শিক্ষক স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেয়।  আর সভাপতি ও সহ সভাপতি পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় আগেই নির্বাচিত হন ড. গাজী মাজহারুল আনোয়ার ও ফেরদৌস রহমান। এতে, ১৩ টি পদে ভোটগ্রহণ করা হয়। আর এ ১৩ পদে প্রতীদ্বন্দ্বীতা করেন মোট ১৮ জন প্রার্থী।

এর মধ্যে সাধারণ সম্পাদক পদে তাবিউর রহমান প্রধান ও খাইরুল কবীর সুমন, যুগ্ম সম্পাদক পদে ম্যানেজম্যান্ট স্ট্যাডিজ বিভাগের শিক্ষক আজিজুর রহমান ও অর্থনীতি বিভাগের শিক্ষক খন্দকার জাহাঙ্গীর আলম নীরব; কোষাধ্যক্ষ পদে ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের নুর আলম সিদ্দিকী ও লোক প্রশাসন বিভাগের সাব্বির আহমেদ চৌধুরী প্রতীদ্বন্দ্বীতা করেন।

আর, ১০টি কার্যনিবর্বাহী সদস্য পদে প্রতীদ্বন্দ্বীতা করেন ১২ জন প্রার্থী তারা হলেন,- গণিত বিভাগের অধ্যাপক ড. আর এম হাফিজুর রমান, মশিউর রহমান, বাংলা বিভাগের সরিফা সালোয়া ডিনা, পরিমল চন্দ্র বর্মন, ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের মোস্তাফিজুর রহমান, আতিউর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ড. নজরুল ইসলাম, সিএসই বিভাগের প্রদীপ কুমার সরকার, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাইদুর রহমান, মার্কেটিং বিভাগের জাহিদ হোসেন ও রসায়ন বিভাগের নুরুজ্জামান খান। সদস্য পদে প্রতীদ্বন্দ্বীতা করা শিক্ষকদের মধ্যে গণিত বিভাগের মশিউর রহমান এবং ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান পরাজিত হয়েছেন।

Share with your Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *