২০ লাখ ডলার রপ্তানির আদেশ পেল প্রাণ

pran group bangladesh
জার্মানির আইএসএম ফেয়ারে প্রায় ২০ লাখ মার্কিন ডলার সমমূল্যের রপ্তানির আদেশ পেয়েছে প্রাণ।
ছবি: সংগৃহীত

বিশ্বের অন্যতম বৃহৎ ‘সুইটস ও স্ন্যাকস’ পণ্যের মেলা অনুষ্ঠিত হয় জার্মানিতে। দেশটির আইএসএম ফেয়ারে প্রায় ২০ লাখ মার্কিন ডলার সমমূল্যের রপ্তানির আদেশ পেয়েছে দেশের খাদ্যপণ্য উৎপাদন ও রপ্তানিকারক প্রতিষ্ঠান প্রাণ। জার্মানির কোলনে ২৭ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত ওই মেলা অনুষ্ঠিত হয়। এতে বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ১ হাজার ৭০০ প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করে। মেলায় বিশ্বের ৫০টি দেশের আমদানিকারকেরা প্রাণের স্টল পরিদর্শন করেন।

প্রাণ এক্সপোর্ট লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান বলেন, এ বছর ১০টি নতুন পণ্যসহ ‘সুইটস ও স্ন্যাকস’ ক্যাটাগরিতে দুই শতাধিক পণ্য প্রদর্শন করে প্রাণ। দেশের বাজারে ‘সুইটস ও স্ন্যাকস ’ ক্যাটাগরিতে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রাণ আন্তর্জাতিক মান বজায় রেখে ‘সুইটস ও স্ন্যাকস’ পণ্য উৎপাদন করে। ফলে দেশের পাশাপাশি বিশ্ববাজারেও এসব পণ্যের ব্যাপক চাহিদা তৈরি হয়েছে। এই খাত থেকে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। মেলায় প্রাণ পণ্যে দর্শনার্থীদের ব্যাপক উৎসাহ ও সাড়া পাওয়া গেছে।

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, এ প্রদর্শনীতে অংশগ্রহণের মূল উদ্দেশ্য রপ্তানি বাজার সম্প্রসারণ করা। আইএসএম ফেয়ার বিশ্বজুড়ে ব্যাপক সমাদৃত এবং বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা ও ব্যবসায়ীরা এই মেলায় অংশ নেন। ফলে প্রাণ পণ্য সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার একটা সুযোগ তৈরি হয়।

Share with your Friends

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *